মিরপুরে অনুশীলনে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ

এশিয়া কাপের দলে মাহমুদউল্লাহ রিয়াদকে রাখেনি টিম নির্বাচকরা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে তাকে না রাখলেও আগামী অক্টোবর-নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ভাবনায় আছেন তিনি। সেই কারণে এশিয়া কাপে জাতীয় দলের স্কোয়াডে জায়গা হারালেও ক্যাম্পে অবস্থান করছিলেন এই টাইগার অলরাউন্ডার।

তবে এশিয়া কাপের দল থেকে বাদ পড়ার পর থেকে অনুশীলনে দেখা যায়নি রিয়াদকে; যা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে খোঁজ নিয়ে জানা যায়, পারিবারিক কারণে ক্যাম্পে নেই তিনি। মূলত, মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে যোগ দিতে পারছেন না রিয়াদ।

বুধবার (২৩ আগস্ট) হোম অব ক্রিকেটে জাতীয় দলের বাইরে থাকা আরও ৮ ক্রিকেটারকে নিয়ে গড়া অনুশীলনে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুরের মাঠে ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারকে দেখা গেছে ফিল্ডিং অনুশীলন করতে। বেশ হাস্যোজ্জ্বল রিয়াদকেই দেখা গেছে এদিন।

এর আগে এশিয়া কাপের দলে জায়গা হারানোর পর গুঞ্জন উঠেছিল কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন রিয়াদ। গত সোমবার জাতীয় দলের ২৫ ক্রিকেটার ভারতে যাবার ভিসা আবেদনের কাগজপত্র জমা দিলেও, সেখানে ছিলেন না সিনিয়র এই ক্রিকেটার।

যা নিয়ে গত কয়েক দিন ধরে মাহমুদউল্লাহকে নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনা হয়। তাকে স্কোয়াডে ফেরানোর দাবিতে তার সমর্থকরা মানববন্ধনও করে। এই সময় জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটারকে অনুশীলনে দেখা যায়নি।

তবে গেল ২০ আগস্ট সাংবাদিকদের সঙ্গে আলাপে বিষয়টি আবারও পরিষ্কার করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। তিনি জানান টা সম্পূর্ণ ভিত্তিহীন খবর।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা সম্পূর্ণ ভিত্তিহীন খবর (রিয়াদকে চুক্তি থেকে এখনই বাদ দেওয়া হচ্ছে)। অনেকেই আমাকে ফোন করে বলেছে রিয়াদের নাকি চুক্তি নাই? এসব একদমই ভিত্তিহীন। আমরা তাদের এক বছরের জন্য চুক্তিবদ্ধ করেছি। আমরা শুধু এটুকু বলেছিলাম ৬ মাস পর একটা রিভিউ করতে পারি। জুনে ৬ মাস শেষ, এখন আগস্ট। প্রয়োজনও মনে করিনি তাই এরকম কোনো রিভিউ আমরা করিনি কারও। তারা ৩১ ডিসেম্বর পর্যন্ত আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার।’

এসএ-০৪/০৮/২৩ (স্পোর্টস ডেস্ক)