শান্তর এশিয়া কাপ শেষ

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের ওপেনার নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে।

এশিয়া কাপে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ওপেনার নাজমুল হোসেন শান্ত। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ রানের পর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রানের ইনিংস খেলেন নাজমুল। এমন ছন্দে থাকা ব্যাটারকে হারিয়ে অবশ্যই এশিয়া কাপে ভুগবে টাইগাররা। যদিও পাকিস্তানে দলের সঙ্গে যোগ দিয়েছেন আরেক ওপেনার লিটন দাস।

গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষের ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেছিলেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়। এরপরে জানানো হয়েছে, সতর্কতার জন্যই শান্তকে আর এশিয়া কাপে খেলানো হবে না।

এশিয়া কাপে এরই মধ্যে বাংলাদেশ দল সুপার ফোর নিশ্চিত করেছে। আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখেই শান্তকে আর মাঠে নামাবে না বাংলাদেশ দল। বাংলাদেশ দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান জানিয়েছেন, ‘ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন শান্ত। তাতে ফিল্ডিং করতে পারেননি তিনি। সেটি নিয়ে আমরা তার একটি এমআরআই স্ক্যান করিয়েছি। এখন সতর্কতার অংশ হিসেবে শান্তকে দেশে ফিরিয়ে নিয়ে আসা হচ্ছে। এখানে তিনি পুনর্বাসনের মধ্যে থাকবেন এবং পরে বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেবেন।’

বুধবার পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ভারতের বিপক্ষে ১৫ সেপ্টেম্বর মাঠে নামবে বাংলাদেশ। মাঝে ৯ সেপ্টেম্বর শ্রীলঙ্কা অথবা আফগানিস্তানের বিপক্ষে আরও একটি ম্যাচ রয়েছে।

এসএইচ-১১/০৫/২৩ (স্পোর্টস ডেস্ক)