রাত ১০:৪৮
রবিবার
২১ শে এপ্রিল ২০২৪ ইংরেজি
৮ ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
১২ ই শাওয়াল ১৪৪৫ হিজরী
spot_img

৩০ বছরেই না ফেরার দেশে সুরভি

বয়স মাত্র ত্রিশ। এর মধ্যেই দু-দুবার ক্যানসারের আক্রমণ। তবুও টানা লড়াই করেছিলেন। কিন্তু সেই লড়াই থেমে গেল। এরপর অকালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফ্যাশন ইনফ্লুয়েন্সার সুরভি জৈন। সোশাল মিডিয়ার মাধ্যমে সুরভির মৃত্যুর খবর জানায় তার পরিবার।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে বলা হয়, সোশাল মিডিয়ায় জনপ্রিয়তা ছিল সুরভির। অনেকেই তার ফ্যাশন স্টেটমেন্ট পছন্দ করেন। তাদের জন্য নিয়মিত ছবিও শেয়ার করতেন সুরভি। আট সপ্তাহ আগে শেষ ছবি পোস্ট করেছিলেন তিনি। কিন্তু সেই ছবিতে ছিল দীর্ঘ রোগভোগের ক্লান্তি।

ছবির ক্যাপশনেও হৃদয়বিদারক বার্তা দেন সুরভি। লেখেন, “জানি, আমি আমার শরীর খারাপ নিয়ে আপনাদের বিশেষ কিছু জানাতে পারিনি, তা ঠিক হয়নি কারণ আপনারা রোজ আমাকে মেসেজ পাঠিয়েছেন। তবে কী জানেন তো, সময়টা ভালো যাচ্ছে না। আর শেয়ার করার তেমন কিছু নেইও। গত দুমাসের বেশিরভাগ সময় আমি হাসপাতালেই কেটেছে। চিকিৎসা চলছে, অত্যন্ত কঠিন আর আমি চাইছি এ সব কিছু শেষ হয়ে যাক।”

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে ওভারিয়ান ক্যানসারে ভুগছিলেন সুরভি। একবার নয়, দুবার এই রোগে আক্রান্ত হন তিনি। প্রথমবার ২৭ বছর বয়সে। সে সময় বড় অস্ত্রোপচার হয়েছিল ফ্যাশন ইনফ্লুয়েন্সারের। শরীরে প্রায় দেড়শো সেলাই দেওয়া হয়েছিল। এরপর গত বৃহস্পতিবার হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সুরভি।

এসএ-০৩/২১/২৪(বিনোদন ডেস্ক)

পরীমণির এক শৈশবের মুগ্ধতা শাবনূর

গত শুক্রবার (১৯ এপ্রিল) এফডিসিতে ছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। যেখানে তারকাদের হাট বসেছিল। এই নির্বাচনকে ঘিরে নতুন পুরনোদের মিলনমেলায় এক অন্যরকম পরিবেশের সৃষ্টি হয়েছিল।

বিশেষ করে গেল কয়েক বছর ধরে যাদের এফডিসিতে দেখা যায়নি, এদিন তারাও উপস্থিত হয়েছিলেন ভোট দিতে কিংবা পছন্দের প্রার্থীর হয়ে ভোট চাইতে। তাদেরই একজন চিত্রনায়িকা শাবনূর।

বহুদিন পরে শিল্পী সমিতির নির্বাচনে দেখা মিলেছে তার। যেখানে তাকে পেয়ে খুশি হয়েছেন বর্তমান প্রজন্মের অভিনয়শিল্পীরা। বিশেষ করে চিত্রনায়িকা নায়িকা পরীমণি যেন একটু বেশিই উচ্ছ্বাস প্রকাশ করেছেন শাবনূরকে কাছে পেয়ে।

শাবনূরের সাথে শিল্পী সমিতির নির্বাচন দিনের বেশকিছু স্থিরচিত্র নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন পরী। যেখানে ফুটে উঠেছে তাদের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের চিত্র ও উচ্ছ্বাসের কথা।

ছবিগুলো প্রকাশ করে শাবনূরকে শৈশবের মুগ্ধতা আখ্যা দিয়ে পরী লিখেছেন, ‘একজন শাবনূর। একজন সুপারস্টার। এক শৈশবের মুগ্ধতা। একজন সুন্দর মনের মানুষ। একটা ভালোবাসা।’

পরীর শেয়ার করা ছবিগুলো দেখে মুগ্ধ হয়েছেন এই দুই নায়িকার ভক্তরাও। কেউ কেউ বলেছেন শাবনূর ছিলেন তার সময়ের স্টার, অন্যদিকে পরীমণি বর্তমান সময়ের স্টার। কেউ কেউ শাবনূরকে বাংলা সিনেমার শেষ সুপারস্টার নায়িকা বলেও মন্তব্য করেছেন।

উল্লেখ্য, এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। দুই বছরের জন্য এই নির্বাচিত কমিটি দায়িত্ব পালন করবে।

এসএ-০২/২১/২৪(বিনোদন ডেস্ক)

লস অ্যাঞ্জেলসে নিক-প্রিয়াঙ্কার ১৬০০ কোটির রাজপ্রাসাদে কী আছে

রাতারাতি নিজেদের থাকার বাংলো ছেড়েছিলেন ‘দেশি গার্ল খ্যাত প্রিয়াঙ্কা চোপড়া’। লস অ্যাঞ্জেলসের বিলাসবহুল সেই ম্যানসনের দামই ছিল প্রায় দুই কোটি ডলার। কী এমন হয়েছিল যে রাতারাতি স্বামী নিক জোনাসকে নিয়ে বাংলো ছাড়তে হয়েছিল প্রিয়াঙ্কার। সেই খবর নিয়ে বেশ হইচই হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। তবে এখন প্রিয়াঙ্কা জানিয়েছেন, সেই বাংলোকেই মেরামত করে নতুন করে সাজিয়ে এক রাজপ্রাসাদ তৈরি করিয়েছেন তারা। মেয়ে মালতীকে নিয়ে সেই ম্যানসনেই এবার থেকে থাকবেন তারা।

বাংলো পুননির্মাণ করতে ১৬০০ কোটি টাকা খরচ করেছেন এ দম্পতি। যেমন তার অন্দরসজ্জা, তেমনই প্রাসাদের চারপাশের প্রকৃতি। সবুজে ঘেরা। সম্প্রতি এই প্রাসাদেই দীপাবলি সেলিব্রেশনের ছবি পোস্ট করেছিলেন প্রিয়াঙ্কা।

২০১৮ সালের ডিসেম্বর মাসে রাজস্থানে রাজকীয় বিয়ে সেরেই লস অ্যাঞ্জেলসের ওই বিলাসবহুল বাংলো কিনেছিলেন নিক-প্রিয়াঙ্কা। সেই বাংলোর ছবি বহুবার তিনি পোস্ট করেছিলেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। গোটা বাড়ির দেওয়াল সাদা নয়তো হালকা ক্রিম রঙের। বসার ঘরে তার সঙ্গে মেলানো ক্রিম রঙেরই সোফা। সঙ্গে কাঠের কফি টেবিল। পাথরের দেওয়াল। আর হালকা হলুদ আলো। বাড়িতে ৭টা বেডরুম ও ১১টা বাথরুম ছিল। আর ছিল বিশাল বাগান, সুইমিং পুল। কিন্তু প্রিয়াঙ্কা জানিয়েছেন, ওই বাংলোয় থাকতে শুরু করার মাস কয়েকের মধ্যেই নানা সমস্যা দেখা দিতে থাকে। থাকার অযোগ্য হয়ে ওঠে গোটা বাংলো।

একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানিয়েছিলেন, শুরু থেকেই বাড়িতে পানির সমস্যা ছিল। যা নিয়ে বিক্রেতার সঙ্গে একাধিকবার কথাও হয়েছিল তাদের। পানি লিক হয়ে যাওয়া, পানি জমে যাওয়ার কারণে সেখানে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়। বাড়ির অন্দরমহলের সাজসজ্জাও নষ্ট হতে বসেছিল। কোথাও পানি চুইয়ে পড়ছিল। সুইমিং পুলের পাশ থেকে পানি লিকেজ হচ্ছিল। যে মালিক লস অ্যাঞ্জেলসের ওই বাংলো নিক-প্রিয়াঙ্কাকে বিক্রি করেছিলেন তার বিরুদ্ধে মামলাও করেন জোনাস দম্পতি। বাধ্য হয়েই গত ফেব্রুয়ারি মাসে লস অ্যাঞ্জেলসের সেই বিলাসবহুল বাংলো ছেড়ে অন্যত্র চলে যান নিক-প্রিয়াঙ্কা।

তবে বাংলোটি পুনর্নিমাণ করা হবে বলেও জানান তিনি। তারকা দম্পতি জানিয়েছেন, বাড়িটির পুনর্নিমাণের কাজ শেষ। এখন সেই বাংলোই রাজপ্রাসাদের মতো সুন্দর ও বিলাসবহুল।

জানা যায়, ২০ হাজার বর্গফুটের প্রাসাদে রয়েছে সাতটা বেডরুম, ১১ টা বাথরুম। পোষ্যদের জন্য ঘর ও বাথরুম আলাদা। বাড়ির পেছন দিকে বিশাল সুইমিং পুল, বারবিকিউ প্লেস। পুলের লাগোয়া বিশাল বসার জায়গা। এছাড়া বাড়িতে নিজস্ব জিমও আছে। নিকের জন্য আলাদা ঘর তো রয়েছেই। নাম নিকস ডেন। গায়ক নিক এখানে তার গানবাজনা নিয়ে থাকেন। এই ঘরেই রয়েছে বিশাল হোম থিয়েটার। আছে বার, লাইব্রেরি। প্রতি ঘরেই বিশাল বিশাল জানালা আর কাচের স্লাইডিং ডোর। এমনভাবে ঘরগুলো তৈরি যেন ঘরে বসেই পাহাড় ও গাছপালা দেখা যায়।

এসএ-০১/২১/২৪(বিনোদন ডেস্ক)

সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে : মির্জা ফখরুল

সরকারের ‘ভয়াবহ দুঃশাসন’ প্রতিরোধে জনগণ আন্দোলনে আরও বেশি বলীয়ান হয়ে উঠেছে—এই দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দখলদার আওয়ামী ফ্যাসিস্ট সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে। তাই জনগণ এই শাসনের বিরুদ্ধে সোচ্চার হচ্ছে।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ বক্তব্য দেন। বিবৃতিতে মির্জা ফখরুল দলের নেতা-কর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ করেন।

দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ঘোড়াঘাট পৌরসভার সাবেক মেয়র আবদুস সাত্তার মিলনের জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানো হয় আজ। এ ছাড়া আজ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং অঙ্গসংগঠনের ২৭ নেতা–কর্মীর জামিন নাকচ করে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনাগুলো তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, বিএনপিসহ বিরোধী দলের নেতা–কর্মীদের মামলা দিয়ে কারান্তরিণ করার নির্মম খেলায় মেতে উঠেছে সরকার। এটি আওয়ামী ডামি সরকারের চলমান অপকর্মেরই নিরবচ্ছিন্ন অংশ।

বিবৃতিতে মির্জা ফখরুল দলের এই নেতা–কর্মীদের নিঃশর্ত মুক্তি ও সব মামলা বাতিলের দাবি জানিয়েছেন।

এআর-০৪/২১/০৪ (জাতীয় ডেস্ক)

উপজেলা ভোটের দ্বিতীয় ধাপে ২০৫৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২ হাজার ৫৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

দ্বিতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন রোববার (২১ এপ্রিল) নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানান।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে তিন পদে ২ হাজার ৫৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৭৩০, ভাইস চেয়ারম্যান ৭৬৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৬২ জন মনোনয়ন দাখিল করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, এই ধাপের মনোনয়ন বাছাই ২৩ এপ্রিল, আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

এআর-০৩/২১/০৪ (জাতীয় ডেস্ক)

মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু

সিলেটের জৈন্তাপুরে বজ্রপাতে মারা গেছেন মসজিদের এক ইমাম।

রোববার (২১ এপ্রিল) ভোরে ফজরের নামাজ পড়াতে মসজিদে যাওয়ার পথে মারা যান তিনি।

নিহত ইমাম হাফিজ কবির আহমদ উপজেলার বড়চতুল ইউনিয়নের সোনাতুলা গ্রামের এবাদুর রহমানের ছেলে।

তিনি স্থানীয় চারিকাটা ইউনিয়নের লক্ষীপ্রসাদ পাতন টিকরগাড়া জামে মসজিদের ইমাম ছিলেন।

স্থানীয়রা জানান, ফজরের সময় খুব বৃষ্টি হচ্ছিল। নামাজের সময় ইমামকে তারা দেখতে পাননি। নামাজ শেষে মসজিদ থেকে ফেরার সময় মুসল্লিরা রাস্তার পাশের জমিতে ইমামকে পড়ে থাকতে দেখেন। বিষয়টি তাৎক্ষণিকভাবে চারিকাটা ইউনিয়ন চেয়ারম্যান সুলতান করিমকে জানানো হলে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইমামকে উদ্ধার করে মসজিদে নিয়ে যান। বজ্রপাতে ইমামের শরীরের কাপড়ের অংশ বিশেষ পুড়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জৈন্তাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়া বলেন, প্রশাসনের পক্ষ থেকে ইমাম কবির আহমদের পরিবারকে ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

এআর-০২/২১/০৪ (আঞ্চলিক ডেস্ক)

চলমান তাপদাহে স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় করণীয়

দেশে চলমান তাপদাহের কারণে জনজীবনের স্বাস্থ্য ঝুঁকি মোকাবেলায় স্বাস্থ্য অধিদপ্তর ও আইসিডিডিআর,বি নিম্নলিখিত পরামর্শসমূহ প্রতিপালনের জন্য সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছে :

অতিরিক্ত গরমে যেসব সমস্যা দেখা দেয় :

১.শরীরে অস্বস্তিবোধ
২. পানিশূন্যতা
৩. প্রচন্ড মাথাব্যথা
৪. অনিদ্রা
৫. মাংসপেশিতে ব্যথা
৬. খাবারে অরুচি
৭. চামড়ায় ক্ষত
৮. কিডনি ও ফুসফুসে সমস্যা
৯. শ্বাসকষ্ট
১০. হার্টের সমস্যা
১১. হিট স্ট্রোক
১২. হিট ক্র্যাম্পস।

সবচেয়ে ঝুঁকিতে যারা :

১.শিশু
২.বয়স্ক ব্যক্তি
৩. প্রতিবন্ধী ব্যক্তি
৪. শ্রমজীবী ব্যক্তি- যেমন রিকশাচালক, কৃষক, নির্মাণশ্রমিক
৫. যাদের ওজন বেশি
যারা শারীরিকভাবে অসুস্থ, বিশেষ করে যাদের হৃদরোগ বা উচ্চ রক্তচাপ আছে।

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় :

১. দিনের বেলায় যথাসম্ভব বাইরে বের হওয়া থেকে বিরত থাকুন, রোদ এড়িয়ে চলুন।
২. বাইরে বের হলে ছাতা, টুপি/ক্যাপ বা কাপড় দিয়ে মাথা যথাসম্ভব ঢেকে রাখুন।
৩. হালকা রঙের ঢিলে ঢালা জামা, সম্ভব হলে সুতির জামা পরুন।
৪. প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান করুন।
৫. সহজে হজম হয় এমন খাবার খাওয়ার চেষ্টা করুন। বাসি বা খোলা খাবার খাওয়া থেকে বিরত থাকুন।
৬. দিনের বেলায় একটানা শারীরিক পরিশ্রম করা থেকে বিরত থাকুন।
৭.সম্ভব হলে একাধিকবার পানির ঝাপটা নিন বা গোসল করুন।
৮. প্রস্রাবের রঙের দিকে নজর রাখুন, তা হলুদ বা গাঢ় হলে অবশ্যই পানি পানের পরিমাণ বাড়িয়ে দিন।
৯. ঘরের পরিবেশ যেন অতিরিক্ত গরম বা ভ্যাপসা না হয়, সেদিকে খেয়াল রাখুন।
১০. বেশি অসুস্থ বোধ করলে দ্রুত নিকটস্থ চিকিৎসকের পরামর্শ নিন।’

তাপদাহের ফলে রোগের উপশম দেখা গেলে ২৪ ঘণ্টা ডাক্তারের পরামর্শ ও চিকিৎসা সেবা নিতে স্বাস্থ্য বাতায়নের ১৬২৬৩ নম্বরে ফোন করার জন্য অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এআর-০১/২১/০৪ (জাতীয় ডেস্ক)

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে সরকার বদ্ধপরিকর: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, চাহিদা উত্তরোত্তর বৃদ্ধি পেলেও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সরকার বদ্ধপরিকর। সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার মধ্যে দ্রুত সমন্বয় করা হচ্ছে। বিদ্যুৎকেন্দ্রে প্রাথমিক জ্বালানি নিরবচ্ছিন্ন সরবরাহে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার স্টেশন কম্পানি লিমিটেড (এপিএসসিএল) পরিদর্শনকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, এই গরমের বিদ্যুতের চাহিদা ১৭ হাজার ৫০০ মেগাওয়াট হতে পারে। এই চাহিদা পূরণ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হবে। একটিই চ্যালেঞ্জ – অর্থ।

বিদ্যুৎ কেন্দ্রগুলোকে সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘কোথাও কোন সঞ্চালন বা বিতরণে সমস্যা থাকলে তা যেন দ্রুত কর্তৃপক্ষকে জানানো হয়।

আশুগঞ্জ পাওয়ার স্টেশন কম্পানি লিমিটেড একটি সরকারি মালিকানাধীন পাবলিক লিমিটেড কম্পানি এবং বাংলাদেশের সর্ববৃহৎ পাওয়ার হাব। এর ৬ টি ইউনিটের বর্তমান মোট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা এক হাজার ৫৮৪ মেগাওয়াট। আশুগঞ্জ পাওয়ার স্টেশন কম্পানির লক্ষ্য আগামী ২০৩০ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা এক হাজার ৫৮৪ মেগাওয়াট থেকে তিন হাজার ৩০২ মেগাওয়াট-এ উন্নীত করা।

 
এআর-০৪/২০/০৪ (জাতীয় ডেস্ক)

সব প্রাইভেট হাসপাতালের রোগনির্ণয় ফি নির্ধারণ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, ‘আমরা স্বাস্থ্য সুরক্ষা আইন করছি। গ্রামীণ স্বাস্থ্যসেবার মানোন্নয়নে গ্রামে গ্রামে ঘুরে বেড়াচ্ছি। স্বাস্থ্য সুরক্ষা আইন করে দেশের সব প্রাইভেট হাসপাতালে রোগনির্ণয় পরীক্ষার ফি নির্ধারণ করা হবে।’

শনিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

সামন্ত লাল সেন বলেন, ‘গাজীপুরে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালকে আরও সচল করা হবে, যাতে সাধারণ মানুষকে আরও ভালো সেবা দিতে পারি। এ হাসপাতালে অত্যাধুনিক সব যন্ত্রপাতি রয়েছে।’

এই হাসপাতালে চিকিৎসা খরচ বেশি এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এগুলো আমরা সমন্বয় করার চেষ্টা করব। আলোচনা করে এসব ঠিক করা হবে।’

মন্ত্রী হাসপাতালের বিভিন্ন ফ্লোর, অফিস কক্ষ পরিদর্শন ও হাসপাতালের অত্যাধুনিক যন্ত্রপাতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়ামন্ত্রী মোহাম্মদ নাজমুল হাসান পাপন, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাউছার আহমেদ, হাসপাতালের ভারপ্রাপ্ত মেডিকেল পরিচালক জে এম এইচ কাওসার আলম, প্রধান নার্সিং কর্মকর্তা রুযিতা মোহাম্মদ দান প্রমুখ।

এআর-০৩/২০/০৪ (জাতীয় ডেস্ক)

শিল্পী সমিতির নির্বাচনে মাত্র ১ ভোট পেলেন যে প্রার্থী

ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে শিল্পী সমিতির নির্বাচনে ভোটাধিকার হারিয়েছিলেন অভিনেতা শ্রাবণ শাহ। এ ঘটনায় বেশ আলোচনার সৃষ্টি হলে ভোটাধিকার ফিরে পান তিনি। শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়েই ঘোষণা দেন নির্বাচনে সাধারণ সম্পাদক প্রার্থী হয়ে লড়বেন তিনি।

যেখানে এই অভিনেতার বিপরীতে ছিলেন দুই হেভিওয়েট প্রার্থী মনোয়ার হোসেন ডিপজল ও নিপুণ আক্তার। তাদের বিরুদ্ধে শ্রাবণের লড়াইটা বেশ কঠিন হবে, এমনটা অনুমেয় থাকলেও ভোটের মাঠে রীতিমতো লজ্জায় ডুবলেন তিনি।

শুক্রবার (১৯ এপ্রিল) দিনভর ভোটগ্রহণ শেষে শনিবার (২০ এপ্রিল) সকাল সাতটার দিকে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হয়। যেখানে দেখা যায়, নির্বাচনে মাত্র ১টি ভোট পেয়েছেন তিনি। সেটাও হয়তো এই অভিনেতার নিজেরই ভোট। নির্বাচনে এই অভিনেতার উপর চলচ্চিত্র শিল্পীদের কেউ আস্থা রাখেননি।

নির্বাচনের কিছুদিন আগে শ্রাবণ অভিযোগ করেছিলেন নিপুণ তার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য ভোটার তালিকায় নাম রাখেননি। সদস্যপদ ফিরে পেয়ে অনেকটা জেদ করেই নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অংশ নিয়েছিলেন শ্রাবণ। তবে তার এই সিদ্ধান্ত যে শিল্পীরা ইতিবাচকভাবে গ্রহণ করেননি তার প্রমাণ মিললো ভোটের বাক্সে।

সর্বশেষ কাজী হায়াৎ পরিচালিত ‘জয় বাংলা’ সিনেমায় অভিনয় করেছেন শ্রাবণ। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে তোকে ভালোবাসতেই হবে, ইঞ্চি ইঞ্চি প্রেম, দাবাং, অশান্ত মেয়েসহ একাধিক ছবি।

চলচ্চিত্রের পাশাপাশি অভিনেত্রী নাসরিনের সঙ্গে স্টেজ শো-এর পরিচিত মুখ শ্রাবণ শাহ। বছর জুড়ে শ্রাবণ ও নাসরিন জুটি বেঁধে বিভিন্ন স্টেজ শোতে পারফর্ম করে থাকেন।

এসএ-১৪/২০/২৪(বিনোদন ডেস্ক)