হবু শ্বশুর’ করেছিলেন ৪ রান, বিশ্বকাপ ফাইনালে গিলেরও রান ৪

দুজনের কেউই এখনো স্বীকার করেননি। কিন্তু গ্যালারির দর্শকের চিৎকার বলুন, বা তাঁদের স্লোগানে বিরাট কোহলির প্রতিক্রিয়া, তাতে পরিষ্কার- শুবমান গিল ও সারা টেন্ডুলকারের মধ্যকার প্রণয় আর গোপন কোনো বিষয় না।

এমন সময়ে রোববার বিশ্বকাপ ফাইনালে গিল যা করেছেন, তা বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। বিশ্বকাপ ফাইনালে ‘হবু শ্বশুর’ শচীন টেন্ডুলকারের পাশে বসেছেন গিল।

২০০৩ বিশ্বকাপেই প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনাল খেলেছেন টেন্ডুলকার। বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন লিটল মাস্টার। কিন্তু বিশ্বকাপের সর্বোচ্চ স্কোরার ফাইনালে হতাশ করেছেন। ৩৬০ রানের লক্ষ্যে ৫ বলে ৪ রান করে ফিরেছেন। অস্ট্রেলিয়ার মূল পেসার গ্লেন ম্যাকগ্রার বলে ক্যাচ দিয়েছিলেন টেন্ডুলকার।

লাখো ভারতীয়কে চুপ করাতে পারবে অস্ট্রেলিয়া?লাখো ভারতীয়কে চুপ করাতে পারবে অস্ট্রেলিয়া?
২০ বছর পর আবার আরেকটি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত। এবার আগে ব্যাট করেছে ভারত। কিন্তু গিল ফিরিয়ে আনলেন ২০ বছর আগের স্মৃতি। মিচেল স্টার্কের বলে ক্যাচ দিয়ে ঠিক ৪ রানেই ফিরেছেন গিল।

একটাই পার্থক্য, ২০ বছর আগে জোহানেসবার্গে ৫ বলে আউট হয়েছিলেন টেন্ডুলকার। আর আজ গিল খেলেছেন ৭ বল। আর টেন্ডুলকার ওই চার রানই নিয়েছিলেন বাউন্ডারি থেকে। গিলের ইনিংসে কোনো বাউন্ডারি নেই।

এসএইচ-১১/১৯/২৩ (স্পোর্টস ডেস্ক)