জয়ার হাতে আনন্দলোক

বাংলাদেশের এ মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় তারকাদের একজন জয়া আহসান। অভিনয়শৈলীতে তিনি মুগ্ধ করে রেখেছেন দুই বাংলার মানুষকে। ভক্ত ও অনুরাগীদের ভালোবাসার পাশাপাশি নিজের অভিনয়ের জন্য বেশ কয়েকবার দেশ ও দেশের বাইরে পুরস্কৃত হয়েছেন এই অভিনেত্রী। এবারও তার ব্যতিক্রম হয়নি। কয়েক মাসের ব্যবধানে ভারত থেকে আবারও একটি পুরস্কার জিতলেন এই অভিনেত্রী।

‘বিনি সুতোয়’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান। আর এই সম্মাননা দিয়েছে বাংলা ভাষার জনপ্রিয় সাময়িকী আনন্দলোক। বুধবার (১৮ মে) কলকাতার একটি পাঁচতারা হোটেলে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সশরীরে উপস্থিত হয়ে সম্মাননা স্মারক গ্রহণ করেন জয়া আহসান।

জয়া আহসান সোশ্যল মিডিয়ায় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, “‘বিনি সুতোয়’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর আনন্দলোক পুরস্কার হাতে এলো। দীর্ঘ ১০ বছর পর আবার টালিপাড়ার আনন্দলোকে পুরস্কারের পসরা সাজাল আনন্দলোক। আমার কাছে এই পুরস্কার অনেক দিক থেকে ভীষণ স্পেশাল।”

‘বিনি সুতোয়’ সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার অতনু ঘোষ। এ সিনেমার গল্পের বিষয়বস্তু স্মরণ করে জয়া বলেন, ‘‘অতনু ঘোষের ‘বিনি সুতোয়’ আসলে স্বপ্ন দেখতে শেখায়, ইচ্ছেমতো বাঁচার সমীকরণ জানিয়ে যায়। শ্রাবণীর পরতে পরতে স্বপ্নের সেই বুনন। ধন্যবাদ, বড়-ছোট কথা অতনুদা, এমনি করেই বারবার আলো করে রেখো আমাদের।”

আনন্দলোক কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন জয়া আহসান। তিনি বলেন, ‘শ্রাবণীর ইচ্ছেমতো বাঁচার কাহিনি ঘিরেই আমায় সেরা অভিনেত্রী নির্বাচন করেছে আনন্দলোক কর্তৃপক্ষ, আপনাদের প্রতি কৃতজ্ঞতা। সামনের যাত্রাপথ স্বপ্নময় হোক।’ প্রসঙ্গত, এই চলচ্চিত্রের জন্য মাস দুয়েক আগে জয়া আহসান অর্জন করেন জিও ফিল্মফেয়ার পুরস্কারে সেরা অভিনয়শিল্পীর সম্মাননা।

এসএইচ-১৯/১৯/২২ (বিনোদন ডেস্ক)