সুস্মিতা সেনের যত প্রেম

মডেলিং নিয়ে তেমন কোনও আগ্রহ না থাকলেও কৌতূহলবশত মিস ইন্ডিয়া প্রতিযোগিতার ফর্ম পূরণ করেছিলেন সুস্মিতা সেন। ১৯৯৪ সালে ঐশ্বরিয়া রায়কে হারিয়ে ‘মিস ইন্ডিয়া’ হন সুস্মিতা। ওই বছরই মাত্র ১৮ বছর বয়সে তিনি ‘মিস ইউনিভার্স’ খেতাব জেতেন।

১৯৯৬ সালে মাত্র ২০ বছর বয়সে ‘দস্তক’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তারপর ‘বিবি নম্বর ওয়ান’, ‘সির্ফ তুম’, ‘ফিজা’, ‘আঁখে’, ‘ম্যায় হু না’-র মতো অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন।

ক্যারিয়ারের শুরুতে দাপিয়ে কাজ করলেও পরবর্তীতে সেভাবে আর কাজ করেনি। বলিউডে ক্যারিয়ার সেই ভাবে নজরকাড়া না হলেও নিজের ব্যক্তিগত জীবন নিয়ে প্রায়শই চর্চায় থাকেন বঙ্গতনয়া সুস্মিতা সেন। ইন্ডাস্ট্রি বা ইন্ডাস্ট্রির বাইরের একাধিক নামিদামি ব্যক্তিত্বের সঙ্গে নাম জড়িয়েছে তার।

সুস্মিতার জীবনে প্রথম প্রেম হয়ে এসেছিলেন রজত তারা। তখনও বিশ্বসুন্দরীর খেতাব জোটেনি অভিনেত্রীর। দিল্লিবাসী, সদ্যতরুণী সুস্মিতা সে সময়েই রজতের সঙ্গে সম্পর্কে জড়ান।

‘দস্তক’ সিনেমাতে কাজ করতে গিয়ে বিবাহিত বিক্রম ভাটের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন অভিনেত্রী। তার জেরে নাকি ঘর ভেঙেছিল পরিচালকের!

এরপরেই ‘কর্মা অ্যান্ড হোলি’ সিনেমার শুটিং করার সময় সুস্মিতার আলাপ রণদীপ হুডার সঙ্গে। সেখান থেকে প্রেম। রীতিমতো শোরগোল ফেলেছিল তাদের সম্পর্ক। যদিও বেশি দিন টেকেনি সে প্রেম।

বিক্রম ভট্টের সঙ্গে বিচ্ছেদের পর তার নাম জড়িয়েছিল হোটেল মালিক সঞ্জয় নারাংয়ের সঙ্গে। সেই সম্পর্ক অবশ্য বেশি দূর গড়ায়নি। সঞ্জয়ের পর কখনও বান্টি সচদেব, কখনও হটমেলের প্রতিষ্ঠাতা সাবির ভাটিয়া, কখনও পরিচালক মুদস্‌সর আজিজ, মানব মেননের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন সুস্মিতা। কিন্তু কোনওটিই সেই অর্থে দীর্ঘস্থায়ী হয়নি।

তবে সুস্মিতা ও ওয়াসিম আক্রামের প্রেম বেশ আলোচনায় ছিল। ২০০৮ সালে এক রিয়্যালিটি শোয়ের সেটে দু’জনের আলাপ। ওই শোয়ের বিচারক ছিলেন দু’জনেই। ২০০৯-এ আক্রামের স্ত্রীয়ের মৃত্যুর পর একে অপরের আরও কাছে চলে আসেন। নানা অনুষ্ঠানে দু’জনকে এক সঙ্গে দেখা যায় ওই সময়। দু’জনই কখনও একে অপরের সঙ্গে সম্পর্কে থাকার কথা সরাসরি স্বীকার করেননি। কিন্তু বলিপাড়ার গুঞ্জন বলে, পাকিস্তানি ক্রিকেটারকে নাকি বিয়েও করেছিলেন অভিনেত্রী! তবে সে প্রেমেও আসে বিচ্ছেদ।

সুস্মিতার সাড়াজাগানো প্রেমিকদের মধ্যে অন্যতম অনিল আম্বানী। অনিলের সঙ্গে তার স্ত্রী টিনার সম্পর্কে তিক্ততার ফাঁক গলেই নাকি তার মনে জায়গা করে নেন অভিনেত্রী। শোনা যায়, সুস্মিতাকে ২২ ক্যারাটের হিরের আংটি উপহার দিয়েছিলেন অনিল! সুস্মিতার প্রেমে বুঁদ হয়ে অনিল নাকি তার স্ত্রী টিনা মুনিমকে ডিভোর্স দিতে উঠেপড়ে লেগেছিলেন। শেষমেশ পরিবারের হস্তক্ষেপে এ সম্পর্ক থেকে সরে আসেন অনিল।

বয়সে ১০ বছরের ছোট মডেল অভিনেতা রহমান শলের সঙ্গে দীর্ঘ তিন বছর সম্পর্কে ছিলেন সুস্মিতা। গত বছর আচমকা সেই সম্পর্কে ইতি টানেন অভিনেত্রী। কারণ জানায়নি দুজনের কেউই।

তবে এসবের মধ্যে নতুন খবর হলো যে, অভিনেত্রী এ বার সম্পর্কে জড়িয়েছেন সাবেক আইপিএল কর্মকর্তা ললিত মোদির সঙ্গে। তবে এবার প্রেমের খবর অভিনেত্রী জানাননি। ললিত মোদি তার সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে নিজেদের সম্পর্কের কথা ঘোষণা করেছেন । ছবির ক্যাপশনে মোদি লিখেন বেটার হাফ। পরবর্তীতে তিনি আবার লিখেন যে এখনো বেটার হাফ হয়নি। তবে খুব শিগগিরই তারা বিয়ে করবেন।

এখন সময় বলে দেবে লোদির সঙ্গে তার প্রেম বিয়ে পর্যন্ত গড়াবে নাকি অতীতের পর এই প্রেমেও আসবে বিচ্ছেদ!

এসএইচ-১২/১৫/২২ (বিনোদন ডেস্ক)