কার জন্য রক্ত দিয়ে ‘চিঠি’ লিখেছিলেন আমির খান?

সম্প্রতি মেয়ে ইরা খানকে বিয়ে দিয়েছেন বলিউডের সুপার স্টার আমির খান। তার মেয়ের ভালোবাসার বিয়ে। প্রেমিক নূপুর শিখরে ফিটনেস কোচ। আমিরও ভালোবেসেই বিয়ে করেছিলেন দুই বার। প্রেমিক মানুষ ছিলেন ছোট থেকেই। এমনকি ভালোবাসার মানুষের জন্য লিখেছিলেন রক্ত দিয়ে প্রেমের চিঠিও, শোনা যায় এমনটাও।

যদিও যার জন্য লিখেছিলেন, সে নারী রেগে গিয়েছিলেন। ভালোবাসা প্রকাশ কর‍তে গিয়ে এসব কী। একটুও পছন্দ হয়নি তার। কার জন্য রক্ত দিয়ে ভালোবাসা প্রকাশ করেছিলেন আমির? তিনি আর কেউ নন, প্রথম স্ত্রী অর্থাৎ ইরার মা রিনা দত্ত।

দুজনে ছিলেন প্রতিবেশী। ছোট থেকেই আমিরের বেশ পছন্দ ছিল তাকে। জানালা দিয়ে দেখা যেত রিনার ঘর। আর এই ঘর দেখতে গিয়েই মন দিয়ে ফেলেছিলেন নিজের অজান্তেই। তখন যদিও তিনি আজকের আমির খান হয়ে ওঠেননি। রিনা শুরুতে একদমই পাত্তা দেননি আমিরকে। কিন্তু নায়কও যে নাছোড়বান্দা। ধর্মের বিভেদের কারণেই সরে এসেছিলেন রিনা। কিন্তু ভালোবাসা তো এত হিসাব মানে না। আমিরের একটানা প্রচেষ্টারও ফলে একসময় রিনাও সাড়া দিয়েছিলেন।

অল্প বয়সে বাড়ির মতের বাইরে গিয়ে রিনার সঙ্গে পালিয়ে আসেন আমির। শুরু করেন নিজেদের ছোট্ট সংসার। প্রথম দিকে বিয়ের কথা গোপন রেখেছিলেন দুজনে। পরে যদিও জানাজানি হয়ে যায়। দীর্ঘ ১৬ বছর একসঙ্গে সংসার করার পর ২০০২ সালে বিচ্ছেদ হয়ে যায় তাদের। শোনা যায়, বাচ্চাদের দেখাশোনা ও খোরপোশ বাবদ আমিরের কাছ থেকে সে সময় প্রায় ৫০ কোটি টাকা নিয়েছিলেন রিনা। যদিও সাবেক স্ত্রীর সঙ্গে তার সম্পর্ক খারাপ হয়নি কোনোদিন।

এসএ-১০/১৫/২৪(বিনোদন ডেস্ক)