আজই করুন অ্যারোমাথেরাপি আর ফলাফল উপভোগ করুন!

আজই করুন অ্যারোমাথেরাপি

অ্যারোমাথেরাপি আমাদের শরীরের পাশাপাশি মন ও মস্তিষ্ককেও আলাদা প্রভাব বিস্তার করে- ইমেল মারফৎ সংবাদ সংস্থা আইেএনএস-কে জানিয়েছেন কোচার গ্রুপ অফ কোম্পানির কর্ণধার অ্যারমাথেরাপিস্ট ব্লসম কোচার।

তাঁর মতে, অ্যারোমাথেরাপি বিভিন্ন উদ্ভিত, মশলা ও সুগন্ধির সাহায্যে করা হয় যা আমাদের শরীরের পক্ষে অত্যন্ত উপকারী। এছাড়াও অ্যারমাথেরাপি লাভের পর আমাদের মন অত্যন্ত প্রফুল্লিত হয়।

অ্যারমাথেরাপির অন্যান্য গুণাগুণও রয়েছে। এর সুবাস গ্রহণের মাধ্যমে মানসিক উদ্বেগ, অবসাদ দূর হয়, রাতে ভাল ঘুম হয়, মনে শান্তি হয়, এনার্জি বৃদ্ধি হয়। এর ফলে উপভোক্তার অন্তরের সৌন্দর্য বৃদ্ধি পায়, ধনাত্মক শক্তি ও আত্মবিশ্বাস বৃদ্ধি পায়।

এছাড়াও একথা সত্যি, অ্যারোমাথেরাপি আমাদের ত্বক ও শরীরের পক্ষে অত্যন্ত উপকারী এবং এর ফলে আমাদের দেহের কোনও ক্ষতি হয় না। উপরন্তু আমাদের সৌন্দর্য বৃদ্ধি পায়।

ব্লসম এবং তাঁর মেয়ে সামান্থা কোচার উভয় মিলে কিছুদিন আগে সৌন্দর্য বিশেষজ্ঞদের জন্য একটা শিক্ষামূলক সেমিনারের আয়োজন করে যেখানে ত্বকের যত্ন, কেশ বিন্যাস, মেক আপ ট্রেন্ড প্রভৃতির শিক্ষা দেওয়ার আয়োজন করা হয়েছিল।

তাঁকে প্রাকৃতিক উপাদান থেকে দ্রব্য তৈরিতে কে উৎসাহ দেয় এই প্রশ্ন করা হলে তিনি উত্তরে জানান, বিভিন্ন প্রাকৃতিক উপাদানের মধ্যে যে সব উপকারী পদার্থ থাকে তা আমাদের শরীরের পক্ষে উপকারী। আমরা যা খাদ্য হিসাবে গ্রহণ করি তা আমাদের সৌন্দর্যও বৃদ্ধি করে- জানান ব্লসম।

আরএম-১২/০৫/০২ (স্বাস্থ্য ডেস্ক, তথ্যসূত্র: এনডিটিভি)