নির্বাচন অফিসে ঘুষ না দেওয়ায় প্রার্থীকে হেনস্তা করলেন পিয়ন!

নাটোরে এক ইউপি চেয়ারম্যান প্রার্থীর সঙ্গে অসৌজন্যমূলক, কুরুচিকর আচরণ করেছেন নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসের এক নারী অফিস সহায়ক (পিয়ন)। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ইতোমধ্যে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

এদিকে এমন ঘটনায় উপজেলার নির্বাচন অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই প্রার্থী। বুধবার উপজেলা নির্বাচন অফিসের সামনে এ ঘটনা ঘটে।

ভিডিওতে দেখা যায়, নলডাঙ্গা উপজেলার ৫ নং বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী শাহজাহান আলী তার কয়েকজন সমর্থককে নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। এ সময় উপজেলা নির্বাচন অফিসের নারী অফিস সহায়ক (পিয়ন) জমেলা বেগম তার হাত থেকে মনোনয়নপত্র নিয়ে দুই হাজার টাকা ঘুষ দাবি করেন।

তিনি ঘুষ দিতে অস্বীকৃতি জানিয়ে উপজেলা নির্বাচন অফিসারকে জানাতে গেলে জমেলা বেগম সেখানে প্রবেশ করে চেয়ারম্যান প্রার্থী ও তার সমর্থকদের ধাক্কা দেয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে।

এক পর্যায়ে উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালামের সামনেই পিয়ন জবেদা বেগম জুতা খুলে মারতে এগিয়ে যায় এবং অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনার সময় স্থানীয় গণমাধ্যমকর্মীরা ভিডিওটি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে তা ভাইরাল হয়।

এ বিষয়ে ভুক্তভোগী চেয়ারম্যান প্রার্থী শাহাজাহান আলী বলেন, গত ৫ ডিসেম্বর মনোনয়নপত্র তোলার দিন পিয়ন জবেদা বেগম আমার কাছে ঘুষ দাবি করে। আমি তাকে বুঝিয়ে মনোনয়নপত্র তুলে নিয়ে আসি। বুধবার মনোনয়ন জমা দিতে গেলে পুনরায় সে দুই হাজার টাকা ঘুষ দাবি করে। আমি দিতে অস্বীকৃতি জানালে সে নির্বাচন অফিসারের সামনেই আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে। পায়ের জুতা খুলে মারতে এগিয়ে আসে আমার দিকে। বিষয়টি খুবই দুঃখজনক ও লজ্জাজনক। বিষয়টি আমি উপজেলা নির্বাচন অফিসারকে লিখিতভাবে জানিয়েছি।

জবেদা বেগম দাবি করেন, ‘চেয়ারম্যান প্রার্থীর সাথে আসা লোকজন আমার পিঠে হাত দিয়েছিল। আমি সেটার প্রতিবাদ করেছি।’

নলডাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সালাম বলেন, একজন ইউপি চেয়ারম্যান প্রার্থী এবং তার কর্মী সমর্থকের সাথে একজন নারী অফিস সহায়ক যে অসৌজন্যমূলক আচরণ করেছেন তা কাম্য নয়। আমি নিজেই হতবাক হয়েছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

এসএইচ-২৯/০৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)