দুর্গাপুরের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন হাবিবুর রহমান

জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে এ বছর রাজশাহীর দুর্গাপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন মোঃ হাবিবুর রহমান। এতে করে উপজেলায় সর্বকনিষ্ঠ শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। মোঃ হাবিবুর রহমান উপজেলার তেবিলা উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় এতথ্য নিশ্চিত করেছেন প্রধান শিক্ষক হাবিবুর রহমান।

এর আগে গত বুধবার (১৩মার্চ) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে এ স্বীকৃতির কথা জানানো হয় বলেও জানান তিনি।

মোঃ হাবিবুর রহমান তেবিলা উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর বাড়ি উপজেলার পানানগর ইউনিয়নের নারায়ানপুর গ্রামে। তাঁর বাবার নাম আইয়ূব আলী ও মায়ের নাম মোছাঃ রহিমা বেগম।

জানা গেছে, শিক্ষা জীবনে তিনি ১৯৯২ সালে ধরমপুর উচ্চবিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৫ সালে নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি (এনএস) কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এনএস কলেজ থেকেই তিনি বিএসসি পাশ করেন। রাজশাহীর টিচার্স ট্রেনিং কলেজ থেকে ২০০৫ সালে বিএড পাশ করেন তিনি।

২০০১ সালে ১৫ জুলাই পুঠিয়া উপজেলার তেঁতুলিয়া উচ্চবিদ্যালয়ে সহকারী শিক্ষক (বিএসসি) হিসেবে যোগ দেন। ২০১২ সালে ২৬ ফেব্রুয়ারি এ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পান। পদোন্নতি পেয়ে পরের দিন ২৭ ফেব্রুয়ারি তেবিলা উচ্চবিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে যোগ দান করেন। এবং ২০১৪ সালে ২৬ ডিসেম্বর এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হন তিনি।

উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়া জানতে চাইলে প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, এতো অল্প বয়সে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় খুব ভালো লাগছে। এ প্রাপ্তি অবশ্যই আনন্দের। শিক্ষার্থী ও বিদ্যালয়ের প্রতি তাঁর দায়িত্ব ও কর্তব্য আরও কয়েক গুণ বেড়ে গেছে।

তিনি আরো বলেন, মাধ্যমিক স্থরে উপজেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় আমি নির্বাচন কমিটির সম্মানিত সভাপতি, সদস্যসচিবসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীতে তেবিলা উচ্চবিদ্যালয়ের এ সুনাম অক্ষুন্ন রাখতে এবং সেই সাথে শুধু শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বিএ-১১/২৭-০৩ (নিজস্ব প্রতিবেদক)