উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করায় খুন, গ্রেফতার ৩

রাজশাহীতে অন্তঃসত্ত্বা মেয়ে ঘরে থাকায় উচ্চশব্দে গান বাজাতে নিষেধ করায় নির্মমভাবে ছুরিকাঘাত করে হত্যা করা হয় বাবা মুকুল আলীকে। ঘটনার ১৩ দিন পর চট্টগ্রাম থেকে মূলহোতা প্রতিবেশী নাহিদসহ তার বাবা-মাকে গ্রেফতার করেছে র‌্যাব।

গত ১ আগস্ট রাজশাহীর হরিষা ডাইং এলাকার নিজের বাসায় উচ্চস্বরে গান বাজাচ্ছিলেন নাহিদ। এ সময় অন্তঃসত্ত্বা মেয়ের কষ্ট হওয়ায় গানের আওয়াজ কমাতে বলেন প্রতিবেশী মুকুল আলী। কিন্তু এরপরও আরও জোরে গান বাজাতে থাকে নাহিদ। এ নিয়ে দুই পরিবারের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে প্রতিবেশী মুকুল আলীকে রড দিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাত করে জখম করে অভিযুক্ত নাহিদ।

তার চিৎকারে ছোট ছেলে শাহীন ও মেয়ের জামাই আলমগীর বাঁচাতে এলে তাদেরও মারধর করে নাহিদের পরিবার। পরে আহত অবস্থায় মুকুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর মো. রেজওয়ানুর রহমান বলেন, উচ্চ শব্দে গান বাজাচ্ছিল, এ ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বাগবিতণ্ডা তৈরি হয়। একপর্যায়ে আসামি নাহিদ রড দিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাত করে জখম করে প্রতিবেশী মুকুল আলীকে।

ঘটনার দুই দিন পর চট্টগ্রামে পালিয়ে আসে প্রধান আসামি নাহিদ ও তার পরিবার। গা-ঢাকা দিতে নগরীর সলিমপুর এলাকায় রাজমিস্ত্রীর কাজ নেয় নাহিদ ও তার বাবা। ঘটনার ১৩ দিন পর মূলহোতা নাহিদসহ তার বাবা ও মাকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৭ অধিনায়ক ল্যাফট্যান্ট কর্নেল এস এম ইউসুফ বলেন, প্রধান আসামি নাহিদসহ তার বাবা বকুল ও মা আমেনাকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়া নাহিদ স্বীকার করেছে মুকুল আলীকে হত্যার বিষয়টি। অন্যদিকে তার বোন খাদিজাকে ঘটনার পরদিন তার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

গত ২ আগস্ট নিহতের ছেলে শামীম বাদী হয়ে আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে রাজশাহীর শাহমখদুম থানায় একটি হত্যা মামলা করেন।

এসএইচ-২৩/১৪/২২ (নিজস্ব প্রতিবেদক)