বিতর্কিত আউট রোহিত শর্মা, স্ত্রীর প্রতিক্রিয়া ভাইরাল! (ভিডিও)

ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ঝলসে উঠেছিল তার ব্যাট। পাকিস্তানি বোলারদের বিরুদ্ধে ১৪০ রানের ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। কিন্তু গত বৃহস্পতিবার সেই ওল্ড ট্র্যাফোর্ডে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে থার্ড আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার তিনি।

বিশ্বকাপের প্রথম চার ম্যাচ রোহিতের ব্যাট থেকে এসেছিল দু’টি সেঞ্চুরি ও একটি হাফ-সেঞ্চুরি। সাউদাম্পটনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১২২ রানে অপরাজিত ইনিংস খেলেছিলেন টিম ইন্ডিয়ার এই ডানহাতি ওপেনার। তারপর কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন রোহিত। তৃতীয় ম্যাচে এই ম্যানচেস্টারে পাকিস্তানি বোলাদরে বিরুদ্ধে ঝলসে উঠে ছিল তার ব্যাট। ১১৩ বলে ১৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন রোহিত। কিন্তু আফগানিস্তানের বিরুদ্ধে মাত্র এক রানে ড্রেসিংরুমে ফিরতে হয় ভারতীয় ওপেনারকে।

ওল্ড ট্র্যাফোর্ডে এদিন তাই ক্যারিবিয়ান পেসারদের বিরুদ্ধে সতর্কতার সাথে শুরু করেছিলেন রোহিত। চতুর্থ ওভারে ভারতীয় ইনিংসের প্রথম বাউন্ডারি আসে রোহিতের ব্যাট থেকে। ইনিংসের প্রথম ছক্কাটিও মারেন তিনি। কিন্তু ইনিংসের ষষ্ঠ ওভারের শেষ ডেলিভারিতে থার্ড-আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন রোহিত। ব্যক্তিগত ১৮ রানে আম্পায়ারের বিতর্কিত আউটে ড্রেসিংরুমে ফিরতে হয় তাকে।

কেমার রচের বলে রোহিতের বিরুদ্ধে কট বিহাইন্ডের আবেদন নাকচ করে দেন ফিল্ড আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ। কিন্তু রিভিউ নেয় ওয়েস্ট ইন্ডিজ। রিভিউয়ে স্নিকো মিটারে দেখা যায়, ওই শব্দটি আসলেই বলের স্পর্শেই সৃষ্টি। কিন্তু বলটি ব্যাট ও প্যাডের এতটাই কাছে ছিল যে, শব্দটি আসলে কোনটিতে লেগে হয়েছে বিতর্ক থেকে যায়। কিন্তু থার্ড আম্পায়ার মাইকেল গগ ফিল্ড আম্পায়ার ইলিংওর্থকে সিদ্ধান্ত পরিবর্তন করতে বলেন। আউটের সিদ্ধান্তে স্বভাবতই মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন রোহিত শর্মা।

আম্পায়ারের এমন সিদ্ধান্তের পর ধারাভাষ্যকাররাও বলছিলেন, ব্যাট-প্যাড দু’টোই বলের খুব কাছাকাছি ছিল। রোহিতের হতাশা দেখে মনে হচ্ছে ব্যাপারটা স্পষ্ট নয়। তবে বিতর্কিত আউট হবার পর রোহিত শর্মাকে যত না বেশি হতাশ দেখিয়েছিল, তার চেয়েও গ্যালারিতে রোহিতের স্ত্রী রীতিকাকে অবাক হতে বেশি দেখা গেছে । বিস্মিত হয়ে তিনি বলতে থাকেন ‘হোয়্যাট’! রোহিত শর্মার স্ত্রী রিতিকা সাজদের সেই অভিব্যক্তি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

https://youtu.be/yyreIH4WUI4

এসএইচ-১৬/২৯/১৯ (স্পোর্টস ডেস্ক)