রেকর্ডময় মেসির হ্যাটট্রিক, প্রতিপক্ষের জালে আর্জেন্টিনার ৭ গোল

কাতার বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা দারুণভাবে ধরে রেখেছে আর্জেন্টিনা। পানামার পর এবার আর্জেন্টিনা জয় পেয়েছে বিশাল ব্যবধানে। লিওনেল মেসির হ্যাটট্রিকে কুরাকাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে আকাশি-নীলরা। তবে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, তারা কুরাকাওকে হালকাভাবে নেননি।

মাদ্রি দি সিউদাদেস স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ ভোরে কুরাকাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। ফিফা র‍্যাঙ্কিংয়ে আর্জেন্টিনা সেরা তিনে থাকলেও কুরাকাওয়ের অবস্থান ৮০-এর পেছনে। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ২০ মিনিটে গোলের উদ্বোধন করেন মেসি। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড হ্যাটট্রিক তুলে নেন ৩৭ মিনিটেই। মেসির পাশাপাশি একটি করে গোল করেছেন নিকো গঞ্জালেস, এনজো ফার্নান্দেজ, আনহেল দি মারিয়া এবং গঞ্জালো মন্তিয়েল, যেখানে ৮৭ মিনিটে দলের সপ্তম গোল করেন মন্তিয়েল।

কুরাকাওকে ‘সেভেন আপের’ স্বাদ উপহার দিয়ে আত্মতুষ্টিতে ভুগছেন না স্কালোনি। আর্জেন্টাইন কোচের মতে, দুর্বল প্রতিপক্ষ বলে কিছু নেই। প্রসঙ্গক্রমে তিনি বিশ্বকাপের সৌদি আরবের বিপক্ষে ম্যাচের কথা বলেছেন। কুরাকাওয়ের বিপক্ষে ম্যাচ শেষে স্কালোনি বলেন, ‘আমরা বিশ্বাস করি না দুর্বল প্রতিপক্ষ বলে কিছু আছে। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই আমাদের এ অভিজ্ঞতা আছে। আমরা প্রতিযোগিতা করতে পছন্দ করি এবং সবচেয়ে বড় কথা, ফল কী আসছে। কখনোই উদ্‌যাপন করে আমরা শেষটা করব না এবং আমি মনে করি এভাবেই পুরো দেশ উপভোগ করতে পারে।’

বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে হারার পর আর্জেন্টিনার জয়রথ ছুটছে দুরন্ত গতিতে। টানা ৮ ম্যাচ জিতেছে স্কালোনির দল।

এসএ-৪/২৯/২৩ (স্পোর্টস ডেস্ক)