কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে রাবিতে বিক্ষোভ মিছিল

প্রকাশিতঃ মে ১৩, ২০১৮ আপডেটঃ ৩:৫৯ অপরাহ্ন

কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রীর ঘোষণা প্রজ্ঞাপন আকারে জারির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল কলেছে শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এসময় ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক মোর্শেদুল আদনান বলেছেন, ‘আপনাদের যাদের কোটা আছে, তারা চাকরি প্রতিযোগিতায় কোটাধারী বলে সুযোগ নেন।

কিন্তু যখন কোটার জোরে ডাক্তার, ইঞ্জিনিয়ার হয়ে বের হন, তখন কেনো বলেন না কোটাধারী ডাক্তার, ইঞ্জিনিয়ার। নামের আগে তারা কোটাধারী শব্দটা লেখে না কেন? কোটা কখনও সম্মানের মানদন্ড হতে পারে না।

আরও খবর: কোটা বাতিলের প্রজ্ঞাপন না হলে সোমবার থেকে ধর্মঘট

সমাবেশে মোর্শেদুল আদনান আরো বলেন, প্রধানমন্ত্রী সংসদে ঘোষণা দেয়ার একমাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো প্রজ্ঞাপন জারি হয়নি। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত দাবি আদায়ের জন্য আমরা রাজপথে থাকব।

এছাড়াও সমাবেশ থেকে কোটা পদ্ধতি সংস্কার আন্দোলনে যোগ দেয়ার কারণে চট্টগ্রামে আন্দোলনকারীর বাড়িতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এ সময় আর কোনো আন্দোলনকারীর ওপর হামলা হলে ছাত্র সমাজ তার উপযুক্ত জবাব দেওয়ার হুশিয়ারি দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এমও-০৪/১৩-০৫ (শিক্ষা ডেস্ক)