সূর্যগ্রহণ দেখতে গিয়ে স্ত্রীর ধমক খেলেন ডোনাল্ড ট্রাম্প (ভিডিও)

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০১৭ আপডেটঃ ১০:৫৭ অপরাহ্ন

সূর্যগ্রহণ দেখতে গিয়ে ধমক খেলেন ডোনাল্ড ট্রাম্প! সোমবারের পূর্ণগ্রাস সূর্যগ্রহণ ঘিরে মার্কিন মুলুকে প্রবল উত্তেজনা ছিল। সপরিবারে তা দেখবেন বলে ঠিক করেন মার্কিন প্রেসিডেন্ট।

স্ত্রী মেলানিয়া ও ছেলে ব্যারনকে নিয়ে হোয়াইট হাউসের বারান্দায় এসে দাঁড়ান। নীচে তখন সমর্থকদের ভিড়। তাঁদের উদ্দেশে হাত নেড়ে খালি চোখে সরাসরি সূর্যের দিকে তাকান।

আরও খবর : চীন-ভারত দ্বন্দ্বে বেকায়দায় পড়বে বাংলাদেশ?

সঙ্গে সঙ্গে, ‘খবরদার, সূর্যের দিকে তাকাবেন না’‌ বলে পিছন থেকে চেঁচিয়ে ওঠেন সামনে দাঁড়িয়ে থাকা দর্শকদের মধ্যে এক ব্যক্তি। সে সময় তাঁর পাশেই দাঁড়িয়েছিলেন আমেরিকার ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। তিনিও স্বামীর এই কাণ্ড-কারখানা দেখে তাঁকে মৃদু ভর্ৎসনা করেন।

ধমক খেয়ে সম্বিত ফেরে ট্রাম্পের। তাঁর পকেটে যে চশমা রয়েছে, বের করে তা দেখিয়েও দেন তিনি। এর পর তড়িঘড়ি তিনি চশমা পরে নেন। তার পর সমর্থকদের সঙ্গে দাঁড়িয়ে সূর্যগ্রহণ দেখেন। পূর্ণগ্রাস গ্রহণ দেখার জন্য অবশ্য শেষ অবধি অপেক্ষা করেননি তিনি। আংশিক গ্রহণ দেখেই ভিতরে ঢুকে যান।

তবে খালি চোখে ট্রাম্প সূর্যগ্রহণ দেখার চেষ্টা করেছিলেন। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। প্রায় এক শতাব্দী পর পূর্ণগ্রাস সূর্যগ্রহণের সাক্ষী রইল মার্কিন যুক্তরাষ্ট্র। তা নিয়ে কম উৎসাহ চোখে পড়েনি। সাধারণ মানুষ থেকে তারকা অভিনেতা— ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে পেরে সকলেই আনন্দ জাহির করেছেন। সোশ্যাল মিডিয়ায় ছবিও আপলোড করেছেন অনেকে।

এসএইচ-৩২/২২/০৮ (আন্তর্জাতিক ডেস্ক)