রাজশাহী কলেজে ‘বিশ্ব সমাজকর্ম দিবস’ পালিত

প্রকাশিতঃ মার্চ ২০, ২০১৮ আপডেটঃ ৭:৫২ অপরাহ্ন

“প্রমোটিং কমিউনিটি এন্ড ইনভাইরোনমেন্ট সাবট্যাইনাবল”এ শ্লোগানকে সামনে রেখে রাজশাহী কলেজ সমাজকর্ম বিভাগের উদ্দ্যেগে পালন করা হয়েছে ‘বিশ্ব সমাজকর্ম দিবস -২০১৮। মঙ্গলবার সকাল ১০ টার সময় কলেজের রবীন্দ্র-নজরুল চত্বর থেকে একটি র‍্যালি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক ঘুরে কলেজ মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়।

সমাজ কর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তবে তিনি বলেন, প্রতিদিন ভাল কাজের মাধ্যমে আমরাই নিজ, পরিবার ও দেশকে বদলাতে পারবো, এর মধ্যেই সোনার বাংলার সার্থকতা নিহিত। তিনি আরো বলেন আমাদের এসব বিভিন্ন দিবসের তাৎপর্য শিক্ষার্থীদের মধ্যে বিকাশিত করতে পারলেই সফলতা।

আরও খবর: প্রশ্নফাঁস ঠেকাতে শতভাগ লিখিত প্রশ্নে প্রাথমিক-ইবতেদায়ির সমাপনী পরীক্ষা

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরি, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রফেসর ড. নাজনীন সুলতানা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও প্রবন্ধকার ড. মো: ফকরুল ইসলাম, কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও প্রবন্ধকার অশেষ বসাক, ড. মো: আব্দুর রহমান সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং সমাজকর্ম বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে অতিথিদে ক্রেস্ট ও বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। উল্লেখ্য, জাতীয় বিশ্বাবিদ্যালয়ের মধ্যে রাজশাহী কলেজ এই বছর ২য় বারের মত দিবসটি পালন করেছে।

এমও-১৬/২০-০৩ (শিক্ষা ডেস্ক)