রেলের ভাঙা অংশ কাপড় বেঁধে মেরামতের চেষ্টা!

প্রকাশিতঃ জুলাই ১১, ২০১৮ আপডেটঃ ৪:৪৮ অপরাহ্ন

ক্ষতিগ্রস্ত রেললাইনে কাপড়ের টুকরো বেঁধে তা মেরামতির চেষ্টা করছেন রেলকর্মীরা। ইতিমধ্যেই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ায় বেকায়দায় পরেছেন ভারতীয় রেল কর্তৃপক্ষ।

সেই বিষয়কে ধামাচাপা দিতে মঙ্গলবার সন্ধ্যাতেই রেল কর্তৃপক্ষ জানায়, যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে তার পুরোটা ঠিক নয়। রেল কর্তৃপক্ষ সাফাই দিতে গিয়ে জানায়, শুধুমাত্র ক্ষতিগ্রস্থ জায়গাটিকে সনাক্ত করার জন্যই সেখানে কাপড় বাঁধা হচ্ছিল।

মুম্বাইয় শহরতলির গোবান্ডি ও মানখুর্দের মধ্যে মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৩২ টা নাগাদ রেল লাইনের ভাঙা অংশ নজরে আসে। এর আধঘণ্টার মধ্যেই তা মেরামত করা হয়। কিন্তু যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেখানে দেখা যাচ্ছে ওই ভেঙে যাওয়া অংশে কাপড় বাঁধা হচ্ছে শুধু।

আরও খবর : বেশি সন্তান জন্ম দিলেই পুরস্কার

ভিডিওটি রেল কর্তৃপক্ষের নজরে আসার পরই তারা বিষয়টি স্পষ্ট করে জানান যে, শুধুমাত্র ভাঙা অংশ চিহ্নিতকরণের জন্যই ওই কাপড়ের টুকরো বাঁধা হয়েছে।

মধ্য রেল তাদের এক বিবৃতিতে জানিয়েছে, ‘‌ফিসপ্লেট অটুট ছিল। যেহেতু বৃষ্টিতে রঙ টিকবে না, সেজন্য রঙের পরিবর্তে ওই ভাঙা অংশে কাপড়ের টুকরো দেওয়া হয়। যাত্রী নিরাপত্তার সঙ্গে এক্ষেত্রে কোনওভাবেই আপোস করা হয়নি।’‌

বর্ষায় রেল লাইন জলে ডুবে যাওয়া ঠেকাতে পাকাপোক্ত কোনও ব্যবস্থা গ্রহণ না করায় মুম্বই হাইকোর্ট রেলওয়েকে কড়া বার্তা দিয়েছে। ঠিক সেইদিনই ভাইরাল ভিডিও প্রকাশ্যে আসে। এমনিও মুম্বইয়ের ভারী বৃষ্টির কারণে শহরের রেল যোগাযোগ সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে।

এসএইচ-১৮/১১/০৭ (অনলাইন ডেস্ক, তথ্যসূত্র : আজকাল)