রাজশাহীতে গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিতঃ মে ১৫, ২০১৮ আপডেটঃ ১০:৪৭ অপরাহ্ন

রাজশাহীর জেলার বাঘায় প্রথমবারের মত ”1st Inter School Math Olympiad”   অনুষ্ঠিত হয়েছে। তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীদের গণিত ভীতি দূর করে আনন্দের সহিত গ্রহণ করানোর প্রত্যয়ে প্রথমবারের মত গণিত অলিম্পিয়াডের আয়োজন করে গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের হল রুমে এটি অনুষ্ঠিত হয়।

উপজেলার আড়ানী পৌরসভা ও আড়ানী ইউপির অর্ন্তভূক্ত মাধ্যমিক পর্যায়ের পাঁচটি শিক্ষা প্রষ্ঠিানের দুই ক্যাটাগরীতে শতাধিক শিক্ষার্থী এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করেন। পরে দুপুরে বিজয়ীদের পুরুস্কার হিসেবে (উভয় ক্যাটাগরী) পেয়েছে সার্টিফিকেট, মেডেল, ক্রেস্ট, গাছ, ১০০০ (১ম), ৭০০ (২য়), ৫০০ টাকা (৩য়) প্রদান করা হয়।

আরও খবর: ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের কবল থেকে মুক্তি পেল টুম্পা

উক্ত প্রতিযোগীতায় ৬ষ্ট থেকে ৮ম শ্রেনি পর্যন্ত প্রথম ক্যাটাগরীতে প্রথম স্থান লাভ করেছেন আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের শাদমান সাকবি স্বচ্ছ , দ্বিতীয় স্থান লাভ করেছেন মায়শা ইয়াসরিবা এবং তৃতীয় স্থান লাভ করেছেন একই বিদ্যালয়ের আওে শিক্ষার্থী।

এছাড়াও ৯ম থেকে ১০ম শ্রেনি পর্যন্ত দ্বিতীয় ক্যাটাগরীতে প্রথম স্থান লাভ করেছেন হনিপুর উচ্চ বিদ্যালয়ের তারমিন খাতুন, দ্বিতীয় স্থান লাভ করেছেন আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের শাহরিয়ার কবির জীম এবং তৃতীয় স্থান লাভ করেছেন একই বিদ্যালয়ের জারিন তাসনিম।

গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন প্রেসিডেন্ট আমিনুল ইসলামের সভাপতিত্বে উক্ত পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাঘার সহকারী কমিশনার(ভূমি) যোবায়ের হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশনের উদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আজের আলী সরকার এবং বাঘা প্রেস ক্লাবের সভাপতি ডা. লতিফ মিঞা।

অনুষ্ঠানটির উদ্বোধক ছিলেন, আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মতিন এবং পৃষ্ঠপোষক ছিলেন আড়ানী মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সঞ্জয় কুমার।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এবং গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশন এর র্নিবাহী কমিটির সদস্য শোভন, শাহীন, শাহিনুর, জয়নাল, মাহাবুব, চঞ্চল, মাসুদ, নয়ন প্রমুখ।

বিএ-২২/১৫-০৫ (নিজস্ব প্রতিবেদক)