বিধ্বস্ব হওয়া ইউএস বাংলায় ছিলেন রুয়েটের শিক্ষিকা

প্রকাশিতঃ মার্চ ১২, ২০১৮ আপডেটঃ ৬:১৩ অপরাহ্ন

নেপালের কাঠমুন্ডু ত্রিভূবন আন্তজার্তিক বিমানবন্দরে বিধ্বস্ব হওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) একজন শিক্ষিকা ও তাঁর স্বামী ছিলেন বলে জানা গেছে।

এই শিক্ষিকার নাম এমরানা কবির হাসি এবং তাঁর স্বামীর নাম রকিবুল হাসান। শিক্ষিকা হাসি নেপালের কাঠমুন্ডু মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ও তাঁর স্বামী একই হাসপাতালে ভর্তি আছেন বলে রুয়েট কর্তৃপক্ষ জানান।

রুয়েটের একটি সূত্র জানিয়েছেন, বিধ্বস্ব হওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ঐ বিমানে এমরানা কবির হাসি ও তাঁর স্বামী নেপালে যাচ্ছিলেন ছুটি কাটাতে। ঐ বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়ার পর রুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

আরও খবর : বিধ্বস্ত উড়োজাহাজের বেঁচে যাওয়া যাত্রী যা বললেন

জানা গেছে এমরানা কবির হাসি রুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক। তাঁর বাড়ী টাঙ্গাইলে হলেও তিনি রাজশাহী মহানগরীর মোনাফের মোড় এলাকার একটি বাড়ীতে ভাড়া থাকতেন। তাঁর স্বামী রকিবুল হাসানও রুয়েটের শিক্ষার্থী ছিলেন।

রুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ জানিয়েছেন, এমারানা কবির হাসি তাঁর স্বামীসহ ঐ বিমানে কাঠমুন্ডু ছুটি কাটাতে যাচ্ছিলেন।

এসএইচ-০৯/১২/০৩ (নিজস্ব প্রতিবেদক)