প্রশ্ন মাদক সম্রাটরা কোথায় (ভিডিও)

প্রকাশিতঃ মে ২৫, ২০১৮ আপডেটঃ ৫:৩৭ পূর্বাহ্ন

ইয়াবা, গাঁজা, ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্যের ভয়াল ছোবলে আক্রান্ত আমাদের তরুণ প্রজন্ম। দেশব্যাপী মাদকের এমন মহামারি অবস্থা দূর করতে এবং মাদক নির্মূলে জোর অভিযান পরিচালনা করছে সরকার। মাদকের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহীনির অভিযান অবশ্যই সমর্থনযোগ্য।

তবে লক্ষ্য করা যাচ্ছে অভিযানে যারা নিহত হচ্ছে তাঁরা অধিকাংশই ছোট খাট, খুচরা মাদক ব্যবসায়ী ও মাদক সরাবরাহকারী। কিন্তু মাদক চোরাচালানের যারা মাদক সম্রাট বা গডফাদার তারা কজন মারা যাচ্ছেন বা ধরা পড়েছেন? চিহ্নিত অনেক মাদক সম্রাট এখনো বহাল তবিয়তেই আছেন। জানা যায়, অনেক সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী আছেন যারা বিদেশে বা জেলে থেকেও মাদকের ব্যবসা নিয়ন্ত্রণ করে।

আরও খবর : বিদ্রোহী কবি নজরুলের জন্মদিন আজ

বৃহস্পতিবার দিবাগত রাতে বেসরকারি টেলিভিশনের অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগযোগ বিভাগের অধ্যাপক শামীম রেজা।

তিনি আরো বলেন, এবার যত ব্যাপকভাবে মাদকবিরোধী অভিযান চালানো হচ্ছে আগে কখনো এমন করা হয়নি। এই অভিযান থেকে কেউ-ই বাদ যাচ্ছে না। তবে এই অভিযান নিয়ে কিছু কথাও রয়ে যাচ্ছে। এই ক্ষেত্রে আমাদের কিছু সফলতা যেমন আছে তেমন ব্যর্থতাও আছে।

শামীম রেজা আরো বলেন, বর্তমানে র‌্যাবের বন্দুকযুদ্ধ নিয়ে সবার মাঝেই আলোচনা হচ্ছে। কিন্তু এই ক্ষেত্রে কয়েকটা প্রশ্ন কিন্তু থেকেই যায়? র‌্যাবের বন্দুকযুদ্ধে যারা মারা যাচ্ছে তারা হচ্ছে খুচরা ব্যবসায়ী। যারা বড় বড় ব্যবসায়ী তারা কোথায়?

এসএইচ-১১/২৫/০৫ (অনলাইন ডেস্ক, তথ্যসূত্র : চ্যানেল আই)