অবসর নিয়ে যা বললেন যুবরাজ

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০১৮ আপডেটঃ ৭:২২ অপরাহ্ন

আগের মতো যুবরাজ সিংয়ের ব্যাটে ধার নেই। এ কারণে জায়গা নেই ভারতীয় দলেও। দেশটির ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা, আর হয়তো জাতীয় দলে সুযোগ পাবেন না এক সময় বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। ৩৬ বছর বয়সী যুবরাজ এখনও ২/৩ বছর খেলা চালিয়ে যেতে আগ্রহী।

নিজের অবসর প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সম্প্রতি যুবরাজ বলেন, কোনো আক্ষেপ রেখে আমি খেলা ছাড়তে চাই না। আমি মনে করি, আমি আরও কয়েক বছর খেলতে পারব।

যখন মনে করব, নিজের সেরাটা দিয়ে ফেলেছি, এর থেকে বেশি কিছু করার নেই, এটাই অবসরের সেরা সময়-তখনই ক্রিকেটকে বিদায় জানানোর কথা ভাবব। খেলাটা আমি এখনও উপভোগ করছি, তাই এখনও খেলছি, ভারতের হয়ে বা আইপিএলে খেলার জন্য নয়।

আরও খবর : পান্ডিয়ার জীবনে সালমানের এলি এলেন?

এবারের আইপিএলের নিলামে তাঁকে ২ কোটি টাকা দিয়ে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। আইপিএলে মাঠে নেমে ১০০ শতাংশ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। যুবরাজ বলেন, এক্ষেত্রে জাতীয় দলে কামব্যাক ঘটবে কিনা, তা নিয়ে মাথাব্যাথা নেই তাঁর।

একইসঙ্গে যুবি বলেছেন, ভারতের হয়ে খেলাটা নিঃসন্দেহে একটা মোটিভেশন। আমি মনে করি, আইপিএলের আরও দু’তিনটা মৌসুমে খেলতে পারি। ভারতে হয়ে খেলি বা না খেলি, মাঠে ১০০ শতাংশই দেব।

ভারতের হয়ে ৩০৪টি একদিনের ম্যাচ, ৪০টি টেস্ট এবং ৫৮টি টি-টিয়োন্টি ম্যাচ খেলে মোট ১১,৭৭৮ রান করেছেন। তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের মেয়াদ ১৭ বছরের বেশি।

এসএইচ-২২/১৩/০২ (স্পোর্টস ডেস্ক)