শিক্ষার্থীকে হল ছেড়ে দেওয়ার হুমকি ছাত্রলীগের

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০১৭ আপডেটঃ ১০:২৫ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) হল ছেড়ে দিতে এক শিক্ষার্থীকে হুমকি দিয়েছে স্থগিতকৃত চবি শাখার ছাত্রলীগ কমিটির নেতারা। এ এফ রহমান হলের হেফাজ উদ্দিন নামে এক বৈধ শিক্ষার্থীকে মারধরও করেছে তারা (ছাত্রলীগ)। এসময় তাকে ওই হলের সিট ছেড়ে দিতে হুমকি দিয়ে সময়ও বেঁধে দেন।

মঙ্গলবার দুপুরে ভুক্তভোগী ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র।

আরও খবর : যৌন হয়রানির দায়ে শিক্ষক চাকরিচ্যুত

তিনি বলেন, হেফাজ উদ্দিন বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ বর্ষের শিক্ষার্থী। তিনি যাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন তারা হলেন সমাজতত্ত্ব বিভাগের কামরুল (২০১৬-১৭), বাংলা বিভাগের আল-আমিন (২০১৫-১৬), সংস্কৃত বিভাগের মুজাহিদ (২০১৫-১৬), অর্থনীতি বিভাগের রানা (১৬-১৭) ও ইতিহাস বিভাগের সাব্বির (১৬-১৭)।

তারা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। তবে ভুক্তভোগী ওই শিক্ষার্থী লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখছি।

হেফাজ উদ্দিন বলেন, ওই পাঁচজন সোমবার রাতে এ এফ রহমান হলে আমার রুমে এসে সিট ছেড়ে দিতে বলে এবং আমাকে মারধর করে। অথচ আমি এই হলের ৩১৭ নম্বর কক্ষের বৈধ শিক্ষার্থী। এ বিষয়ে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিয়েছি।

এছাড়া হেফাজকে মারধর করার প্রতিবাদে মঙ্গলবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেন তারা।

এসএইচ-২৯/২২/০৮ (শিক্ষা ডেস্ক)