রাবিতে সার্টিফিকেট কোর্সে ভর্তি আবেদন শুরু

প্রকাশিতঃ নভেম্বর ৮, ২০১৮ আপডেটঃ ৪:৫৭ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে সান্ধ্যকালীন পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা/সার্টিফিকেট কোর্সে ২০১৮-১৯ সেশনে ভর্তির আবেদন ৭ অক্টোবর থেকে শুরু হয়েছে।

শেষ হবে আগামী ১৭ নভেম্বর। বৃহস্পতিবার দুপুরে আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আব্দুল হান্নান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন রেভিনিউ ‘ল’ (এক বৎসর মেয়াদী) কোর্সে আবেদনের জন্য এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ-২.৫০ ও সনাতন পদ্ধতির ক্ষেত্রে উভয় পরীক্ষার প্রত্যেকটিতে ন্যূনতম ২য় বিভাগ অথবা স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয়ের থেকে নূন্যতম ২.৫০ গ্রেডসহ স্নাতক ডিগ্রি অথবা সনাতন পদ্ধতির ক্ষেত্রে ২য় শ্রেণী থাকতে হবে। কোন পর্যায়ে ৩য় বিভাগ/ শ্রেণী গ্রহণযোগ্য হবে না বলে উল্লেখ করা হয়।

এদিকে ভর্তির জন্য বাংলা, ইংরেজী ও সাধারণ জ্ঞান এই তিন বিষয়ে লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরে স্বাক্ষাৎকার গ্রহণ করা হবে। পরবর্তীতে চূড়ান্তভাবে উত্তীর্ণরা ভর্তি হতে পারবে।

এগুলোর নির্ধারিত তারিখ বিভাগের নোটিশ বোর্ড ও বিভাগীয় অফিস থেকে জানা যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ০৭২১-৭১১১৪০, মোবাইল: ০১৭১৮৬২৫৮২৭ সকাল (৯টা হতে বিকাল ৫টার) মধ্যে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিএ-১১/০৮-১১ (শিক্ষা ডেস্ক)