কপাল না ঠোঁট? কোথায় চুম্বনে গাঢ় হয় ভালবাসা?

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০১৮ আপডেটঃ ৪:১৮ অপরাহ্ন

বিশ্ব প্রেম দিবস বা ভ্যালেন্টাইনস ডে-র বাকি আর মাত্র একটা দিন। কিন্তু বিশেষ দিনটি আসার আগে প্রায় সাতদিন ধরে আমরা উদযাপন করি এই দিনটির আগমন। ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ থেকে শুরু হয়েছে ভালোবাসার সপ্তাহ। তারপর থেকে রোজ ডে, প্রোপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে পেরিয়ে অবশেষে আজ ১৩ ফেব্রুয়ারি ‘কিস ডে’।

আর ‘কিস ডে’ মানেই ভালবাসার মানুষের সেই আলতো স্পর্শ। যা পাওয়ার জন্য সব সময়ই দিন গোনে মন। তবে যদি আপনি বিবাহিত হন, তবে হয়ত ভাববেন এ আবার এমন কী বড় কথা! কিন্তু বিষয়টা ঠিক তেমন নয়। ভালবাসার মানুষটার স্পর্শ হয়ত আপনি রোজই পাচ্ছেন।

কিন্তু একটি বিশেষ মুহূর্তে ভালবাসার এক গভীর স্নেহ স্পর্শ, তা কি আর চাইলেই রোজ পাওয়া যায়? আর সেই জন্যই এই বিশেষ দিনটি আপনাকে ভালবাসার মানুষটির সঙ্গে আলাদা করে কাটাতে হবে। তবে অবশ্যই দেখা করতে যাওয়ার আগে জেনে নিন আপনার ভালবাসার সেই মানুষটাকে কোথায় এবং কীভাবে চুম্বন করলে তার কী অর্থ দাঁড়ায়।

কপাল: কপালে আলতো চুমু সম্পর্কের গভীরতা এবং নির্ভরতা বোঝায়। আপনার কপালে প্রিয়জনের চুমু বুঝিয়ে দেয় তার জীবনে আপনি কতটা মূল্যবান এবং আপনাকে সকল বিপদ থেকে রক্ষা করতে উনি বদ্ধপরিকর।

কান: কানে চুমু বোঝায় প্রেমের সম্পর্কে আপনি কতটা আবেগপ্রবণ।

ঘাড়: ঘাড়ে আলতো চুমু খেলে সেটা পার্টনারের প্রতি আপনার রোম্যান্টিকতা বোঝায়।

গাল: গালে চুমু সব সময়ই বন্ধুত্বের ইঙ্গিত দেয়।

হাত: হাতের তালুতে চুমু তাঁর প্রতি আপনার ভালোলাগা জানান দেয়। এমনকী অনেক সময় এটি সম্মান প্রদর্শনের ইঙ্গিতও দেয়।

ঠোঁট: সবচেয়ে প্যাশনেট ভঙ্গিমায় চুমু হল লিপ-টু-লিপ কিস বা ওষ্ঠ চুম্বন। প্রেমের সম্পর্ককে অন্য উচ্চতায় পৌঁছে দেয় এই ভঙ্গিমায় খাওয়া চুমু। গভীর মানসিক একাত্মবোধকে নির্দেশ করে এই ভঙ্গিমা।

সুতরাং, এদিন আপনার চুমুর ছোঁয়ায় প্রিয়জনের মুখের নরম হাসিই বুঝিয়ে দেবে তার জীবনে আপনি কতটা গুরুত্বপূর্ণ।

আরএম-১৪/১৩-০২ (লাইফস্টাইল ডেস্ক, তথ্যসূত্র: কলকাতা২৪)