দক্ষিণী চলচ্চিত্রের সেরা ১০ সুন্দরী অভিনেত্রী! (ফটো এ্যালবাম)

    প্রকাশিতঃ ডিসেম্বর ১৪, ২০১৭ আপডেটঃ ৩:৪১ অপরাহ্ন

    ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির আরেকটি অংশ দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি। ভিন্নধর্মী ও জনপ্রিয় অনেক মুভিই নির্মাণ করছে তারা, পাশাপাশি তাদের রয়েছে গুণী অনেক শিল্পীদের সমাহার। এ ইন্ডাস্ট্রিতে অনেক জনপ্রিয় অভিনেত্রীও রয়েছেন। এদের অনেকে বলিউডেও জনপ্রিয়তা অর্জন করেছেন, পেয়েছেন দর্শকদের অফুরন্ত ভালোবাসা। আজ জানবো দক্ষিণী চলচ্চিত্রের সেরা ১০ সুন্দরী অভিনেত্রীর কথা…

    নয়নতারাঃ

    ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা। মডেলিংয়ের মাধ্যমে চলচ্চিত্র দুনিয়ায় পা রাখেন তিনি। এই অভিনেত্রীর ডাক নাম ডায়না মরিয়ম। ড্যান্স মাস্টার প্রভু দেবাকে বিয়ে করে ধর্মান্তরিত হয়ে নাম পাল্টে রাখেন নয়নতারা।

    শ্রিয়া সরনঃ

    ২০১৫ সালে লাইফ ডটকম নামের একটি অনলাইন পত্রিকার জরিপে ৮৪ শতাংশ ভোট পেয়ে তিনি ভারতের দক্ষিণের অভিনেত্রীদের মধ্যে সেরা আবেদনময়ীর খেতাব পেয়েছিলেন। তেলেগু, তামিল, মালায়লাম ও হিন্দি সিনেমার পাশাপাশি ইংরেজি ও কন্নড় ভাষার চলচ্চিত্রেও অভিনয় করেছেন শ্রিয়া সরন।

    ইলিয়েনা ডি ক্রুজঃ

    তামিল কিংবা তেলেগু ছবির পাশাপাশি তিনি হিন্দি সিনেমায় বেশ পরিচিত। এমনিতেই স্টাইলিশ আর গ্ল্যামারে পরিপূর্ণ তিনি, সব পোশাকেই তাকে আবেদনময়ী লাগে।

    তৃষা কৃষ্ণানঃ

    এই অভিনেত্রী তেলেগু, তামিল, মালায়লাম সিনেমার পাশাপাশি হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন দক্ষিণী সিনেমার নায়িকা তৃষা কৃষ্ণানার অন্যতম আকর্ষণ তার স্পাইসি লুক।

    অসিনঃ

    ‘গজনি’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। এতে আমির খানের বিপরীতে অভিনয় করেন তিনি।অসিন আটটি ভাষায় সমান পারদর্শী তিনি। অসিন থত্তুমকাল যিনি অসিন নামে বেশি পরিচিত।

    সামান্থা রুথ প্রভুঃ

    শারীরী সৌন্দর্য আর মেধা গুণে দর্শক হৃদয় জয় করে নিয়েছেন তিনি। তেলেগু ও তামিল চলচ্চিত্রের পরিচিত মুখ সামান্থা। মাত্র ১৪ বছর বয়সে তিনি রুপালি পর্দায় পা রাখেন। শুরুটা ছিলো মডেলিং দিয়ে।

    তামান্না ভাটিয়াঃ

    তার অভিনয় আর শারীরী সৌন্দর্যে মুগ্ধ দর্শক। দুধে আলতা গায়ের রঙ বলতে যা বোঝায় দক্ষিণী অভিনেত্রী তামান্না ভাটিয়া তেমনটাই। এ জন্য তাকে ‘মিল্ক বিউটি’ নামেও ডাকা হয়।

    তাপসী পান্নুঃ

    দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। অক্ষয় কুমারের সঙ্গে ‘বেবি’ সিনেমায় জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি। বলিউড মুভি "পিঙ্ক" এ তিনি প্রধান চরিত্রে অভিনয় করেন।

    শ্রুতি হাসানঃ

    দক্ষিণী সিনেমার পাশাপাশি বলিউড সিনেমাতেও রয়েছে তার পদচারণা। বিখ্যাত অভিনেতা কমল হাসানের কন্যা তিনি।

    কাজল আগারওয়ালঃ

    ২০১১ সালে সুপারহিট ‘সিংহাম’ সিনেমার মাধ্যমে বলিউডে নতুন করে আলোচনায় আসেন মিষ্টি চেহারার এই অভিনেত্রী। ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তিনি।