নৈশপ্রহরী রাসেলের মৃত্যু : মেয়রের ভাতিজার বিরুদ্ধে হত্যার অভিযোগ

প্রকাশিতঃ মে ২৫, ২০১৮ আপডেটঃ ৪:৩১ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় থানা ভবনের ছাদ থেকে পড়ে নৈশপ্রহরী রাসেল মিয়া (১৯) নিহত হওয়ার ঘটনায় পৌরসভার মেয়র নায়ার কবিরের ভাতিজা আসিফ ইকবাল খানের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার রাতে নিহত রাসেলের মা আমেনা বেগম আসিফকে প্রধান আসামি করে চারজনের বিরুদ্ধে সদর থানায় এজাহার জমা দিয়েছেন।

তবে এজহারটি হত্যা মামলা হিসেবে এখনও রেকর্ড করা হয়নি বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন।

এজহারে উল্লেখ করা অন্য তিন আসামি হলেন, সুমন, রাজেশ ও সাইদুজ্জামান আরিফ।

আরও খবর: বন্ধুকযুদ্ধে ১০ মাদক ব্যবসায়ী নিহত

এজহারে বলা হয়েছে, শহরের সিটি সেন্টারস্থ স্বপ্নলোকে ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী আসিফ ইকবাল খান তার দোকানে চুরির অভিযোগে সোমবার ব্যাংকের এটিএম বুথের নৈশপ্রহরী রাসেলকে বাড়ি থেকে ডেকে এনে অন্য আসামিদের সঙ্গে নিয়ে তাকে বেধরক পেটায়। পরে তাকে চুরির অপবাদ দিয়ে সদর থানায় নিয়ে গেলে কর্তব্যরত কর্মকর্তা রাসেলকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠাতে বলেন।

এরপর আসিফ ও সুমন তাকে থানা ভবনের ছাদে নিয়ে সেখান থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেন। পরবর্তীতে রাসেলকে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বুধবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে মারা যান রাসেল।

এ ব্যাপরে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নবীর হোসেন বলেন, যে কেউ যে কারো বিরুদ্ধে অভিযযোগ দিতে পারেন। আমরা বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এর আগে সোমবার ভোরে সিটি সেন্টারস্থ স্বপ্নলোকে ফ্যাশন হাউজে চুরি হয়। এতে নগদ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল খোয়া যায় বলে দাবি করে স্বপ্নলোক কর্তৃপক্ষ। এ ঘটনায় ওইদিনই স্বপ্নলোকের কয়েকজন কর্মচারী ও সিটি সেন্টারের নৈশপ্রহরী রাসেলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

বিএ-০২/২৫-০৫ (আঞ্চলিক ডেস্ক, তথ্যসূত্র: জাগো নিউজ)